ঢাকা,রোববার, ১২ মে ২০২৪

পেকুয়ায় সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করেত আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে

পেকুয়া প্রতিনিধি ::  কক্সবাজারের পেকুয়া উপজেলা ছয়টি ইউনিয়ন পরিষদের নির্বাচন রবিবার (২৮ নভেম্বর) শুরু হতে যাচ্ছে। নির্বাচন কে কেন্দ্র করে প্রত্যেক ভোট কেন্দ্রে উপস্থিত হয়েছেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা থেকে শুরু করে পুলিশ ও আনসারের সদস্যরা।
প্রত্যেক কেন্দ্রে থেকে শুরু করে পুরো উপজেলায় র‍্যাব,বিজিবি টহল জোরদার।
পেকুয়ার এই ৬ ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে ৫০ জন,সাধারণ সদস্য পদে ২৮৫জন এবং মহিলা সংরক্ষিত সদস্য পদে ৭০জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। তাদের প্রচারণা বন্ধ হয়েছে শুক্রবার রাত ৮টায়।

আইনশৃঙ্খলা রক্ষার জন্য র‍্যাব, বিজিবি ও পুলিশের টহল জোরদার করা হয়েছে শুক্রবার রাত থেকে।

পেকুয়ার ৬ ইউনিয়নে অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন ও নির্বাচনী আইনশৃঙ্খলা রক্ষার জন্য নিয়োজিত থাকবেন ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি আর সাড়ে ৩ শত পুলিশ সদস্য। এছাড়াও র‍্যাব-১৫ নিয়মিতভাবে কেন্দ্র পরিদর্শনে থাকবে।

র‍্যাব ১৫ এর সিইও লেফটেন্যান্ট কর্ণেল খাইরুল ইসলাম জানান, সুষ্ঠু নির্বাচন নিশ্চিতে সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ করার জন্য আমরা কাজ করে যাব এবং নির্বাচন পরিবর্তি সহিংসতা প্রতিরোধের জন্য র‍্যাব-১৫ কাজ করবে। নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে ও জোর করে ব্যালট ছিনিয়ে নিতে চাইলে কঠোর ভাবে দমন করবে র‍্যাব-১৫।

পেকুয়া থানার ওসি শেখ মুহাম্মদ আলী বলেন, সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা করতে থানা প্রশাসনের পক্ষ থেকে সম্ভাব্য সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ভোট কেন্দ্রে কেউ বিশৃঙ্খলা সৃষ্টির পায়তারা করলে তা কঠোরভাবে দমন করা হবে।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা পূর্বিতা চাকমা বলেন, ভোট কেন্দ্রে ব্যালেট যাবে সকালে। নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনী যেই কোন পরিস্থিতি নিয়ন্ত্রনে কঠোর অবস্থানে থাকবে। আশা করি সকল প্রার্থী ও তাদের সমর্থকরা প্রশাসনকে সহযোগিতা করবে।

পাঠকের মতামত: